খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চান না তার আইনজীবীরা

প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৯     আপডেট: ১৩ নভেম্বর ২০১৯   

সমকাল প্রতিবেদক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া- ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া- ফাইল ছবি

দুর্নীতির মামলায় দণ্ডপ্রাপ্ত হয়ে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের অনুকম্পায় প্যারোলে মুক্তি চান না বলে জানিয়েছেন তার অন্যতম আইনজীবী জয়নুল আবেদিন।

তিনি বলেন, খালেদা জিয়া এদেশের একজন নাগরিক। জামিন পাওয়া তার অধিকার রয়েছে, তিনি জামিনের হকদার। আদালতের জামিনেই মুক্তি চান।

বৃহস্পতিবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের তিন তলায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদিন বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে রাজনৈতিকভাবে মোট ৩৭টি মামলা দায়ের করা হয়েছে। তবে এই ৩৭টি মামলার মধ্যে দুটি মামলায় (জিয়া অরফানেজ ও চ্যারিটেবল ট্রাস্ট্র) জামিন পেলেই তার কারামুক্তি মিলবে।

তিনি দাবি করেন, যে দুই মামলায় খালেদা জিয়া কারাবন্দি আছেন, সে মামলায় তিনি নির্দোষ। সরকার খালেদা জিয়াকে জনগণ থেকে বিছিন্ন করতে কারাবন্দি করে রেখেছে। কারাগারে খালেদা জিয়া দিন দিন অসুস্থ হয়ে পড়ছে।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি বলেন, বর্তমানে সুপ্রিমকোর্ট অবকাশ চলছে। আগামী ১৩ অক্টোবর অবকাশের পর জামিনের জন্য আবেদন দাখিল করা হবে এবং জামিন পাবেন বলে আশা করেন সিনিয়র এই আইনজীবী।

সংবাদ সম্মেলনে অ্যাডভোকেট রফিকুল হক তালুকদার রাজা, কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার একেএম এহসানুর রহমান, এ আর রায়হানসহ অন্যান্য আইনজীবীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জয়নুল আবেদিন বলেন, 'যখনই আমরা খালেদা জিয়ার জামিন আবেদন নিয়ে আদালতে গিয়েছি, তখনই রাষ্ট্রপক্ষ জামিন নিয়ে জোরালো আপত্তি জানিয়েছে। আমরা অ্যাটর্নি জেনারেলের কাছে আহ্বান জানাবো আগামী দিনে যেন তারা খালেদা জিয়ার জামিন শুনানিতে আপত্তি না জানান।'