বাংলাদেশের বিপক্ষে নেই হার্ডিক পান্ডিয়াও

প্রকাশ: ০২ অক্টোবর ২০১৯   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

জাসপ্রিত বুমরাহ তার পিঠের নিচের অংশের ব্যাথার জন্য ইংল্যান্ডে যাচ্ছেন চিকিৎসকের পরামর্শ নিতে। চলতি মাসের ছয়-সাত তারিখের দিকে তার দেশ ছাড়ার কথা। সেখানে তিনি কয়েকজন ডাক্তারের পরামর্শ নেবেন। ইনজুরি গুরুতর হলে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে খেলা হবে না তার। সঙ্গে হার্ডিক পান্ডিয়ারও বাংলাদেশের বিপক্ষে খেলার সম্ভাবনা নেই বললেই চলে। ভারতীয় ক্রিকেট বোর্ড তেমনই জানিয়েছে।

হার্ডিক পান্ডিয়াও পিঠের নিচের অংশে ব্যাথা অনুভব করছেন। তিনিও ইংল্যান্ডে যাবেন চিকিৎসকের পরামর্শ নিতে। এর আগে এশিয়া কাপের সময় একই ইনজুরিতে ছিলেন ভারতের এই পেস অলরাউন্ডার। ওই আসরের পরে যে চিকিৎসকের পরামর্শ নিয়েছিলেন এবারও তারই সঙ্গে ইনজুরি নিয়ে কথা বলবেন হার্ডিক। সেজন্য বাংলাদেশের বিপক্ষে টি-২০ সিরিজে তিনি অনিশ্চিত। টেস্ট সিরিজটা আরও প্রায় ১০ দিন পরে শুরু হলেও সেখানেও খেলার সম্ভবান কম তার।

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা পিটিআইকে বলেন, 'হার্ডিক পান্ডিয়াও ইংল্যান্ডে চিকিৎসকের সঙ্গে পরামর্শ করতে যাবে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে সে অনিশ্চিত। তবে সব মিলিয়ে কতদিন তাকে ক্রিকেটের বাইরে থাকতে হবে বলা যাচ্ছে না। ইংল্যান্ড থেকে ফিরে আসলেই সেটা জানা যাবে।'

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের টেস্ট সিরিজের দলে রাখা হয়নি হার্ডিককে। তবে শুরুতে কথা বেরিয়েছিল, ইনজুরি জাতীয় কিছু তার নেই। বরং কৌশলগত কারণে হার্ডিক টেস্টের দল থেকে বাদ পড়েছেন। তবে বিজয় হাজারি কাপে তিনি খেলতে না পারায় তার ইনজুরির ব্যাপারটা জটিল বলেই মনে করা হচ্ছে। এমনকি আগামী আইপিএলে তিনি ফিরতে পারবেন কি-না সেই প্রশ্নও উঠছে। বাংলাদেশ আগামী ৩ নভেম্বর থেকে ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ শুরু করবে।