ব্রাজিল দলে রদ্রিগো-গুইমারেস, নেই ভিনিসিয়াস

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ব্রাজিল দলে ডাক পেয়েছেন রদ্রিগো (বায়ে), ব্রুনো (মাঝে)। বাদ পড়েছেন ভিনিসিয়াস।

ব্রাজিল দলে ডাক পেয়েছেন রদ্রিগো (বায়ে), ব্রুনো (মাঝে)। বাদ পড়েছেন ভিনিসিয়াস।

কাতার বিশ্বকাপের বাছাইপর্বের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে ব্রাজিল। আগামী মাসে বলিভিয়া ও পেরুর বিপক্ষে ম্যাচের জন্য বেশ কিছু স্থানীয় (ব্রাজিল লিগের) ফুটবলার দলে ডেকেছেন কোচ তিতে। দলে আছেন রিয়াল মাদ্রিদের তরুণ রদ্রিগো গোয়েস এবং লিঁওতে খেলা ২২ বছরের মিডফিল্ডার ব্রুনো গুইমারেস।

তবে তিতের দলে ডাক পাননি রিয়ালের তরুণ তারকা ভিনিসিয়াস জুনিয়র। অনুমিতভাবেই নেইমার-কুতিনহো-ফিরমিনো-গ্যাব্রিয়েল জেসুসরা ডাক পেয়েছেন ব্রাজিল দলে। গোলরক্ষক হিসেবে অ্যালিসন থাকলেও তিতে দলে ডাকেননি ম্যানসিটি গোলরক্ষক এদেরসনকে।

তিতে তার ২৩ জনের দলে স্থানীয় পাঁচ ফুটবলারকে ডেকেছেন। এছাড়া লিঁও, আয়াক্স, বেনফিকা, অ্যাস্টন ভিলা, পোর্তর ফুটবলারও আছেন। আগামী ৯ অক্টোবর বলিভিয়া এবং ১৩ অক্টোবর পেরুর বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে ব্রাজিল। চলতি বছরের মার্চে মাঠে গড়ানোর কথা ছিল বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ। কিন্তু করোনার কারণে তা হয়নি।

ব্রাজিল দল: গোলরক্ষক: অ্যালিসন বেকার (লিভারপুল), সান্তোস (অ্যাথলেটিকো পারানেনসে), উইভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: দানিলো (জুভেন্টাস), গ্যাব্রিয়েল মিনেনো (পালমেইরাস), অ্যালেক্স টেলেস (পোর্ত), ফিলিপে (অ্যাথলেটিকো মাদ্রিদ), রেনান লোদি (অ্যাথলেটিকো মাদ্রিদ), মারকুইনোস (পিএসজি), থিয়াগো সিলভা (চেলসি), রদ্রিগো চিরো (ফ্লেমিঙ্গো)।

মিডফিল্ডার: কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফ্যাবিনহো (লিভারপুল), ফিলিপে কুতিনহো (বার্সেলোনা), ব্রুনো গুইমারেস (লিঁও), ডগলাস লুইস (অ্যাস্টন ভিলা), এভারটন রিবেইরো (ফ্লেমিঙ্গো)।

ফরোয়ার্ড: ফিরমিনো (লিভারপুল), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানসিটি), রিচার্লিসন (এভারটন), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), এভারটন (বেনফিকা), নেইমার (পিএসজি)।