পুচকেও ক্লাব খুঁজতে বললেন কোম্যান!

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: মার্কা

ছবি: মার্কা

একাডেমি থেকে উঠে আসা রিকি পুচকে বলা হচ্ছিল মিডফিল্ডে বার্সেলোনার আবিষ্কার। লম্বা দৌড়ের ঘোড়া ভাবা হচ্ছিল তাকে। গেল মৌসুমে বার্সা কোচ কিকে সেতিয়েনের অধীনে শেষ ক’টা ম্যাচে দারুণ খেলেছেন তিনি। অথচ নতুন কোচ রোনাল্ড কোম্যান তাকে বলে দিয়েছেন, ক্লাব দেখতে।

শনিবার রাতে এলচের বিপক্ষে গাম্পার ট্রফির ম্যাচে দলে নেই রিকি পুচ। দলে না থাকাটা দোষের না। কিন্তু বার্সা কোচ কোম্যান তরুণ ওই মিডফিল্ডারকে জানিয়ে দিয়েছেন, বার্সেলোনার তার সার্ভিস দরকার নেই। সংবাদ মাধ্যম আরএসি-ওয়ান এমনই খবর দিয়েছে। এর আগে লুইস সুয়ারেজ, আর্তুরো ভিদাল, সার্জিও বুসকেটস, ইভান রাকিটিচদের একই বার্তা দিয়েছিলেন কোম্যান।

বার্সা প্রেসিডেন্ট মারিও বার্তামেউয়ের সমর্থনপুষ্ট আরএসি-ওয়ান জানিয়েছে, কোম্যান এবং পুচের মধ্যে কয়েক ঘণ্টা আগে এ বিষয়ে আলাপ হয়েছে। তাকে কোম্যান বলেছেন, দলবদলের দরজা বন্ধ হওয়ার আগে নতুন ক্লাব খুঁজে নেওয়াই তার জন্য ভালো হবে।

স্প্যানিশ সংবাদ মাধ্যমের দেওয়া এই খবর অবশ্য অনেকের কাছে বোমার মতো ফেঁটেছে। কারণ বার্সার একাডেমি থেকে উঠে আসা ওই ফুটবলারকে নতুন দল গড়ার অন্যতম ভিত্তি মনে হচ্ছিল। ২১ বছরের তরুণ বার্সার জার্সিতে ১৩ ম্যাচ খেলেই ভক্তদের সমর্থন আদায় করে নিয়েছিলেন।

পুচ সাবেক বার্সা কোচ এরনেস্তো ভালভার্দের অধীনে নিজেকে প্রমাণ করতে পারেননি। খেলার সুযোগ পাননি খুব একটা। তবে সেতিয়েন তাকে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলিয়েছেন। এমনকি অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে বড় ম্যাচে শুরুর একাদশে জায়গা দিয়েছিলেন তাকে। কিন্তু পাঁচ ফিট সাত ইঞ্চি উচ্চতার পুচের সব আশা ভেঙে দিলেন নতুন কোচ কোম্যান!