কোয়ারেন্টাইনে অনুশীলনের পক্ষে ম্যাচ রেফারি রঞ্জন

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

বাংলাদেশ ক্রিকেট বোর্ড শ্রীলংকা সফরের পূর্ণ প্রস্তুতি নিচ্ছে। রোববার থেকে ক্রিকেটারদের আবাসিক হোটেলে উঠে যাওয়ার কথা। পরদিন শুরু করার কথা অনুশীলন। কিন্তু শ্রীলংকা সফর এখনও অনিশ্চিত। কারণ দুই পক্ষ কোয়ারেন্টাইনের শর্ত নিয়ে একমত হতে পারছে না।

তবে আইসিসির প্রধান ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালে বাংলাদেশের পক্ষে ব্যাট ধরেছেন। তিনি শ্রীলংকার সরকারকে লংকান ক্রিকেট বোর্ডের মাধ্যমে বলেছেন, ১৪ দিনের কোয়ারেন্টাইনে বাংলাদেশ জাতীয় দলকে বায়ো-সিকিউর বাবলের মধ্যে থেকে অনুশীলন করার সুযোগ দিলে কোন সমস্যা নেই।

শুক্রবার লংকান ক্রিকেট বোর্ড দেশটির স্বাস্থ্য বিভাগের সঙ্গে বৈঠকে বসেছিল। ব্রেন সেন্টারে অনুষ্ঠিত হওয়া ওই মিটিংয়ে অংশ নেওয়া একজন জানিয়েছেন, ওই সভায় দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়কে বায়ো-সিকিউর বাবল বা জৈব্য নিরাপত্তা বেষ্টনিতে অনুশীলন করতে দেওয়ার বিষয়টি ব্যাখ্যা করা হয়েছে।

ওই সূত্র বলেছেন, ‘আমরা স্বাস্থ্য বিভাগকে ব্যাখ্যা করে বুঝিয়েছি, বায়ো সিকিউর বাবলে থাকা ক্রিকেটাররা কোনভাবেই সাধারণ জনগণের সংস্পর্শে আসবেন না। এছাড়া বাংলাদেশের ক্রিকেটার দিয়েই ভরে যাবে বুক করা হোটেলটি। সেখানে তাই অন্য কেউ থাকবেন না। এছাড়া বাংলাদেশের বিপক্ষে শ্রীলংকা ম্যাচ খেলবে ২১ দিন পর। এর মধ্যে বাংলাদেশ দলের সংস্পর্শে আম্পায়ার-মাঠ কর্মী ছাড়া কেউ আসবেন না।’

আইসিসির প্রধান ম্যাচ রেফারি রঞ্জন মাদুগালেও লংকান ক্রিকেট বোর্ডকে অনুরোধ করেছেন, তারা যেন দেশটির স্বাস্থ্য বিভাগকে বোঝানোর চেষ্টা করেন যে, বাংলাদেশ দল যেভাবে কোয়ারেন্টাইনে থেকে অনুশীলন করতে চাচ্ছে সেটা পুরোপুরি নিরাপদ। ১৪ দিনের কোয়ারেন্টাইনে থেকে ক্রিকেটাররা অনুশীলন করলে কোন সমস্যা নেই বলে উল্লেখ করেছেন তিনি।