পরের বছরও আইপিএল আমিরাতে!

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

সংযুক্ত আরব আমিরাতে শুরু হয়ে গেছে আইপিএলের ১৩তম আসর। প্রথম ম্যাচে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সকে হারিয়ে দারুণ শুরু করেছে এমএস ধোনির চেন্নাই সুপার কিংস। করোনার কারণে এবারের আইপিএল আমিরাতে অনুষ্ঠিত হচ্ছে। ২০২১ আসরের আইপিএলও বসতে পারে আরব দেশটিতে।

এ নিয়ে দ্বিতীয়বার আইপিএল হচ্ছে মরুর দেশ সংযুক্ত আরব আমিরাতে। দেশটির তিন ভেন্যুতে গড়াবে মাসব্যাপী এই ক্রিকেটযজ্ঞ। করোনা পরিস্থিতির কারণে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ভবিষ্যৎ চিন্তাও করে রাখছে। আইপিএলের আগামী আসরও আমিরাতে আয়োজনের কথা ভাবছে তারা। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই তাদের সূত্রের বরাত দিয়ে এমনটাই জানিয়েছে।

এছাড়া সামনের বছর ইংল্যান্ড দলের সফরও আরব আমিরাতে আয়োজনের বিষয়টি ভাবছে বিসিসিআই। এ নিয়ে দু'পক্ষের সভাও হয়েছে। সভার সিদ্ধান্ত- করোনার দাপট না কমলে বিকল্প হিসেবে আমিরাতকে হোম ভেন্যু বানাবে ভারত।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা বলেছেন, 'যদি কভিড না কমে, জীবনযাত্রা স্বাভাবিক না হয়, তাহলে আমাদের বিকল্প চিন্তাই করতে হবে। সেটা আমরা ঠিকও করে ফেলেছি। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে সামনের হোম সিরিজ আর আইপিএল হয়তো আমিরাতেই হবে।’ এতোদিন সংযুক্ত আরব আমিরাতকে হোম ভেন্যু হিসেবে ব্যবহার করেছে আসছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।