এমবাপ্পে ফিরতেই বড় জয় পিএসজির

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: করোনা থেকে ফিরে নাইচের বিপক্ষে গোল করেন এমবাপ্পে। ছবি: গোল

ছবি: করোনা থেকে ফিরে নাইচের বিপক্ষে গোল করেন এমবাপ্পে। ছবি: গোল

চ্যাম্পিয়নস লিগের পর উল্টো রথে নতুন লিগ মৌসুম শুরু করেছিল পিএসজি। নেইমার-এমবাপ্পে-ডি মারিয়ারা করোনা আক্রান্ত হওয়ায় মৌসুম শুরু করেছিল হার দিয়ে। পরের ম্যাচে নেইমার-ডি মারিয়া ফিরলেও মার্সেইয়ের বিপক্ষে হারে টমাস টুখেলের দল। তৃতীয় ম্যাচে শেষ সময়ে ১-০ গোলের জয় পায় প্যারিসের দলটি। তবে চতুর্থ ম্যাচে কিলিয়ান এমবাপ্পে ফিরে দলকে নাইচের বিপক্ষে ৩-০ গোলে জিতিয়েছেন।

ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ১-০ গোলের লিড এনে দেন ফ্রান্স ফরোয়ার্ড। এরপর প্রথমার্ধের যোগ করা সময়ে গোল করেন ডি মারিয়া। দলের জয়ের ব্যবধান ৩-০ করেন পিএসজি অধিনায়ক মারকুইনোস। নিষেধাজ্ঞার কারণে খেলতে না পারা নেইমার বিহীন দলকে দারুণ জয় এনে দেন দলের তিন মূল সদস্য।

এমবাপ্পে পেনাল্টি থেকে গোল করলেও ম্যাচে তার প্রভাব ছিল দারুণ। নাইচও নিজেদের সেরা দল নিয়ে নামতে পারেনি করোনার কারণে। তাদের দলেও প্রভাব ফেলেছে ভাইরাসটি। তারপরও ঘরের মাঠে দারুণ প্রতিযোগিতার আভাস দেয় তারা। কিন্তু শেষ পর্যন্ত পিএসজির বিপক্ষে গোল করে ঘুরে দাঁড়াতে পারেনি। ম্যাচে তারা পিএসজির সমান ৫০ ভাগ বল পায়ে নিয়ে খেলেছে। পিএসজির ছয়টির বিপরিতে গোলে শট নিয়েছে পাঁচটি।