চার গোল দিলেন সন, রেকর্ড কেনের

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২০   

অনলাইন ডেস্ক

চার গোল দিয়ে রেকর্ড গড়েছেন সন হিউয়েন মিন, চার গোলে সহায়তা দিয়ে রেকর্ড গড়েছেন হ্যারি কেন। ছবি: গোল

চার গোল দিয়ে রেকর্ড গড়েছেন সন হিউয়েন মিন, চার গোলে সহায়তা দিয়ে রেকর্ড গড়েছেন হ্যারি কেন। ছবি: গোল

এভারটনের বিপক্ষে হেরে মৌসুম শুরু করেছিল টটেনহ্যাম। কিন্তু সাউদাম্পটনের বিপক্ষে ৫-২ গোলের দুর্দান্ত জয়ে ঘুরে দাঁড়িয়েছে স্পার্সরা। রোববার দলের হয়ে দুর্দান্ত খেলেছেন পূর্ব এশিয়ার ফুটবলার সন হিউয়েন মিন। দক্ষিণ কোরিয়ার ফরোয়ার্ড করেছেন চার গোল। গড়েছেন রেকর্ড। তাকে চার গোলেই  সহায়তা দিয়েছেন হ্যারি কেন। তিনিও গড়েছেন রেকর্ড।

ম্যাচের ৩২ মিনিটে প্রথম ঘরের মাঠে গোল করে এগিয়ে যায় সাউদাম্পটন। প্রথমার্ধের যোগ করা সময়ে সেই গোল শোধ করেন সন মিন। দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে দলকে ২-১ গোলের লিড এনে দেন এশিয়ার বর্ষসেরা ফুটবলার হওয়া সন। এরপর ৬৪ মিনিটে দলের তৃতীয় গোলও করেন তিনি। এশিয়ার প্রথম ফুটবলার হিসেবে প্রিমিয়ার লিগে ৫০ গোল করা সন মিন পূর্ণ করেন হ্যাটট্রিক।

ম্যাচের ৭৩ মিনিটে দলকে ৪-১ গোলে এগিয়ে নিয়ে এশিয়ার প্রথম ফুটবলার হিসেবে ইউরোপের শীর্ষ পর্যায়ের লিগে চার গোল করার রেকর্ড নিজের করে নেন তিনি। আর তার ওই চার গোলেই সহায়তা দিয়ে প্রিমিয়ার লিগের প্রথম ফুটবলার হিসেবে চার গোলে সহয়তা করার রেকর্ড গড়লেন ইংল্যান্ডের স্পার্স স্ট্রাইকার হ্যারি কেন।

এরপর ৮২ মিনিটে দলের হয়ে আরও এক গোল যোগ করেন হ্যারি কেন। দল এগিয়ে যায় ৫-১ ব্যবধানে। দলের পাঁচ গোলেই রাখেন অবদান। ৯০ মিনিটে অবশ্য সাউদাম্পটনের পক্ষে পেনাল্টি থেকে ডিয়াগো ইনজি এক গোল শোধ দেন। গ্যারেথ বেল ঘরে ফিরতেই দুর্দান্ত জয়ে তাকে বরণ করল হোসে মরিনহোর টটেনহ্যাম।