জিদানের ওপর ক্ষেপেছেন ইসকো

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০     আপডেট: ২৭ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

রিয়াল কোচ জিদানের সঙ্গে ইসকো। ছবি: ফাইল

রিয়াল কোচ জিদানের সঙ্গে ইসকো। ছবি: ফাইল

রিয়াল মাদ্রিদ কিংবা রিয়ালের হেড কোচ জিনেদিন জিদানের মূল খেলোয়াড় হয়ে উঠতে পারেননি ইসকো। জিদানের প্রথম মেয়াদে ইসকোকে বিশ্বের ‘সেরা বেঞ্চ’ ফুটবলারের তকমা দেওয়া হয়েছিল। জিদানের দ্বিতীয় মেয়াদেও ভাগ্য বদলায়নি ইসকোর। গেল মৌসুমের মতো চলতি মৌসুমের বদলি হিসেবেই খেলতে হচ্ছে ইসকোকে।

সাবেক মালাগা মিডফিল্ডার তাই রিয়াল বস জিদানের ওপর ক্ষেপেছেন। জিদান তাকে ‘একঘরে’ করে রেখেছেন বলেও উল্লেখ করেছেন তিনি। সংবাদ মাধ্যম মোভিস্টারের এক অনুষ্ঠানে কোচের ওপর ক্ষোভ প্রকাশ করে ইসকো বলেছেন, শুরুর একাদশে মাঝে মধ্যে তাকে নেওয়া হলেও প্রথমার্ধেই তুলে নেওয়া হয়।

ইসকো বলেছেন, ‘আমাকে তিনি ম্যাচের ৫০ কিংবা ৬০ মিনিটেই বদলি হিসেবে তুলে নেন। মাঝে মধ্যে প্রথমার্ধ শেষেই। আবার যদি বদলি হিসেবে নামান তাহলে ম্যাচের ৮০ মিনিটের দিকে করেন।’

ইসকোর অবশ্য ক্ষোভের যথেষ্ঠ কারণ আছে। প্রতিভাবান এই মিডফিল্ডার এ নিয়ে সাত মৌসুম রিয়াল মাদ্রিদে আছেন। কিন্তু তাকে সেভাবে সুযোগ দেওয়া হয়নি। গেল তিন মৌসুমে লিগে তিনি টানা দুই ম্যাচে পুরোটা সময় খেলতে পারেননি। এই সময়ে লিগে তিনি পুরো ম্যাচ খেলেছেন মাত্র ছয়বার।

তাকে বাদ দেওয়ার কারণ হিসেবে বলা হয়, ইসকো মিডফিল্ডার হলেও রক্ষণে তিনি তেমন অবদান রাখেন না। কিংবা রাখতে পারেন না। এল ক্লাসিকোয় বার্সাকে হারানোর পেছনে তাদের রক্ষণের বড় ভূমিকা ছিল বলে উল্লেখ করেছেন রিয়াল অধিনায়ক সের্গিও রামোস। ইসকো তাই কোচের পরিকল্পনায় নেই সেটা বোঝাই যায়। ইসকোকে সাবেক ব্রাজিলিয়ান এবং বার্সা কিংবদন্তি রিভালদো তাই পরামর্শ দিয়েছেন জেমস রদ্রিগেজের পথ অনুসরণ করতে।