আইপিএল কোয়ালিফায়ারের সূচি ঘোষণা

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

ছবি: ফাইল

জমে গেছে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের ১৩তম আসর। এখনও কোন দল আইপিএলের এই আসর থেকে প্লে অফ নিশ্চিত করতে পারেনি। আবার আসর থেকে ঝরেও পড়েনি কোন দল। তবে পয়েন্ট টেবিলে ভালো অবস্থানে আছে মুম্বাই, দিল্লি এবং ব্যাঙ্গালুরু।

অন্যদিকে কলকাতা, পাঞ্জাব এবং রাজস্থান আছে সেরা চারে থেকে শেষ করার লড়াইয়ে। আইপিএলের আগের দশ আসরে অংশ নিয়ে দশটিতেই প্লে অফ নিশ্চিত করা চেন্নাই অবশ্য এবার গ্রুপ পর্বে বাদ পড়ে যাওয়ার শঙ্কায় আছে। পয়েন্ট টেবিলে সবার নিচে আছে তারা। ভালো অবস্থানে নেই হায়দরাবাদও।

আইপিএলে প্লে অফে কারা যাবে দু-একদিনের মধ্যেই তা জানা যাবে। তার আগে জানা গেল কোয়ালিফায়ারের সূচি। আগামী ৫ নভেম্বর মাঠে গড়াবে আইপিএলের প্রথম কোয়ালিফায়ার। ওই ম্যাচে পয়েন্ট টেবিলে থাকা এক ও দুই নম্বর দল মুখোমুখি হবে। সেখান থেকে জয়ী দল চলে যাবে ফাইনালে।

পরদিন তিনে ও চারে থাকা দল খেলবে এলিমিনেটর। পরাজিত দল বিদায় নেবে। প্রথম কোয়ালিফায়ারের পরাজিত এবং এলিমিনেটরের জয়ী দল দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে ৮ নভেম্বর দুবাইতে। ফাইনালে মাঠে গড়াবে ১০ নভেম্বর দুবাইতে। ম্যাচগুলো ভারতীয় টাইম সন্ধ্যা সাড়ে সাতটায় এবং বাংলাদেশ টাইম আটটায় শুরু হবে।