সমালোচিত হবো জেনেও মেসিকে যেতে দেইনি: বার্তামেউ

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ছবি: গোল

চলতি মৌসুম শুরু হওয়ার আগে ক্লাব ছাড়তে চেয়েছিলেন বার্সেলোনার ইতিহাস সেরা ফুটবলার লিওনেল মেসি। কিন্তু বেঁকে বসেন বার্সা প্রেসিডেন্ট জোসেপ মারিও বার্তামেউ। রিলিজ ক্লজের শর্ত দিয়ে মেসিকে আঁটকে দেন তিনি।

পরে বাধ্য হয়ে বার্সায় থেকে যাওয়া মেসি তীব্র সমালোচনা করেন বার্তামেউয়ের। আইনি লড়াই চান না বলেই মেসি ক্যাম্প ন্যুতে থেকে গেছেন বলেও উল্লেখ করেন। এ নিয়ে অবশ্য বার্সা প্রেসিডেন্ট তেমন কোন মন্তব্য করেননি।

এই সময়ের মধ্যে জল অনেক গড়িয়েছে। মেসি আবার বার্সার জার্সিতে সেরাটা দিয়ে খেলার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তরুণ দলকে টানছেন তিনি। ওদিকে বার্তামেউয়ের বিরুদ্ধে অনাস্থা ভোটের দাবি উঠেছে। ভোটের তারিখও নির্ধারণ হয়েছে। বার্সা প্রেসিডেন্ট সেই অনাস্থা ভোট বাতিলের দাবি জানিয়েছেন কাতালান সরকারকে। এও জানিয়েছেন, কেন তিনি মেসিকে ক্লাব ছাড়তে দেননি।

সোমবার বার্তামেউ বলেছেন, ‘আমাদের উদ্দেশ্যে ছিল মেসিকে বার্সার নতুন প্রজেক্টের অংশ বানানো। সুতরাং আমরা তার ক্লাব ছাড়ার ব্যাপারে আলোচনায় বিপক্ষে অবস্থান নিয়েছিলাম। আমি জোর করে মেসিকে আটকে রাখার জন্য অভিযুক্ত হয়েছি। কারণ আমরা ক্লাবের স্বার্থকে বেশি গুরুত্ব দিয়েছি। আমরা সমালোচিত হবো জেনেই সিদ্ধান্তটা নিয়েছিলাম।’

বার্তামেউ জানান, মেসির বিষয়ে তাদের মাথা ঠাণ্ডা রেখে এগোতে হতো। কারণ তারা মেসিকে হারাতে চাননি। যদিও তাদের অনেকেই অনেক কারণেই রেগে গিয়েছিলেন। তবে এও সত্য যে, মেসির ক্লাব ছাড়ার সময়টা পার হয়ে গিয়েছিল। মেসি তাই সময়ের মধ্যে বার্সায় থাকবেন না ছাড়বেন সেটা জানাতে হতো। বার্তামেউ জানান, সব বিতর্ক ছাপিয়ে তারা চান মেসি যেন বার্সাতেই অবসর নেন।