অস্ট্রেলিয়া সফরের দল নিয়ে ক্ষুব্ধ গাভাস্কার-হরভজন

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

ইনজুরিতে থাকা রোহিত শর্মা অনুশীলনে ফিরলেন বাদ পড়েছেন ভারতের অস্ট্রেলিয়া সফরের দল থেকে। ছবি: টুইটার

ইনজুরিতে থাকা রোহিত শর্মা অনুশীলনে ফিরলেন বাদ পড়েছেন ভারতের অস্ট্রেলিয়া সফরের দল থেকে। ছবি: টুইটার

অস্ট্রেলিয়ার বছরের শেষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে যাবে ভারত। অনুমিতভাবেই টেস্ট, ওয়ানডে এবং টি-২০’র দলে আছে কিছুটা পরিবর্তন। তবে চমক নেই খুব একটা। দলে নতুন ডাক পেয়েছেন কেবল স্পিনার বরুণ চক্রবর্তী। টেস্ট দলে ফিরেছেন কেএল রাহুল-মোহাম্মদ সিরাজরা। আবার ওয়ানডে থেকে পৃথ্বী শ’, ঋষভ পান্তরা বাদ পড়েছেন।

ভারতের অস্ট্রেলিয়া সফরের দলে ডাক পাওয়ার ক্ষেত্রে চমক না থাকলেও বাদ পড়ার ক্ষেত্রে আছে বড় একটি চমক। তিন ফরম্যাটের কোনটিতেই রাখা হয়নি ইনজুরিতে থাকা রোহিত শর্মাকে। টেস্টে রোহিত নিয়মিত নন। যদিও সর্বশেষ ঘরের মাঠে হওয়া তিন সিরিজে দুর্দান্ত ব্যাটিং দেখিয়েছেন তিনি। কিন্তু ইনজুরি থেকে প্রায় সেরে ওঠা রোহিতের ওয়ানডে ও টি-২০ থেকে বাদ পড়া অবাক করেছে গাভাস্কারকে।

ভারতের কিংবদন্তি ওপেনার সুনীল গাভাস্কার ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছে প্রশ্ন করেছেন, নেটে রোহিত যেভাবে ব্যাট করছে তাতে তার চোট কতটা গুরুতর, যে তাকে দেড় মাস পরের সিরিজ থেকে বাদ দেওয়া হলো? গাভাস্কার বোর্ডের কাছে শুধু প্রশ্নই করেননি, ব্যাখ্যাও চেয়েছেন।

ওদিকে গুঞ্জন ছিল অস্ট্রেলিয়া সফরের ওয়ানডে এবং টি-২০ ফরম্যাটে সূর্যকুমার যাদব ডাক পাবেন। ধোনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেছেন। তার বিকল্প একজন ফিনিসার তৈরি করতে চায় ভারত। সূর্যকুমার হতে পারেন ভালো বিকল্প। কিন্তু তিনি ডাক পাননি দলে। সেটা ক্ষুব্ধ করেছে হরভজন সিংকে।

তিনি তাই টুইট করেছেন, ‘জানি না, ভারতীয় দলে ডাক পাওয়ার জন্য সূর্যকুমারকে আরও কী কী করতে হবে। সে আইপিএল এবং রঞ্জি ট্রফির প্রত্যেকটি মৌসুমে ভালো ব্যাটিং করেছে। বুঝি না, একেক জনের জন্য একেক রকম নিয়ম। ভারতীয় ক্রিকেট বোর্ডের সকল নির্বাচককে আমি অনুরোধ করবো তার রেকর্ডে একবার চোখ বুলিয়ে আসার জন্য।’